সি আর বি রক্ষায় বাংলাদেশ ছাত্র ফেডারেশন চট্টগ্রাম নগর শাখার সমাবেশ

প্রকৃতি বিধ্বংসী উন্নয়ন গণবিরোধী

 

আজ শুক্রবার ১৬ জুলাই, সকালে প্রকৃতি বিধ্বংসী উন্নয়ন গণবিরোধী আখ্যা দিয়ে বাংলাদেশ ছাত্র ফেডারেশন, চট্টগ্রাম নগর সিআরবি সাতরাস্তার মোড়ে সমাবেশ করেছে। সংগঠনের যুগ্ম আহ্বায়ক সাইফুর রূদ্র’র সঞ্চালনায় বক্তব্য রাখেন আহ্বায়ক কাজী আরমান, রিয়াদ রাসেল, পাপন বণিক প্রমূখ।

বক্তারা বলেন, সিআরবির কোন বিকল্প চট্টগ্রাম শহরে নয় শুধু বাংলাদেশের কোথাও নেই। চাইলে এরকম শত শত হাসপাতাল করা যাবে, কিন্তু একটি সিআরবি চাইলেও গড়ে তোলা সম্ভব নয়। যুগ যুগ ধরে নগরীর ফুসফুস এর মতন কাজ করা এই সিআরবিতে একটি হাসপাতাল নির্মাণের সিদ্ধান্ত ভয়ঙ্কর রকম ধ্বংসাত্মক এবং একইসাথে গণবিরোধী। অবিলম্বে সিআরবি তে বেসরকারি হাসপাতাল নির্মাণের সিদ্ধান্ত বাতিল করতে হবে, একইসাথে প্রাণ প্রকৃতি ধ্বংস না করে বিকল্প কোন স্থানে সরকারি হাসপাতাল করতে হবে।

বক্তারা আরো বলেন, চট্টগ্রাম শহরে যত প্রকৃতির নিসর্গময় স্থান ছিল তার সবগুলোই ধ্বংস করা হয়েছে। বিভিন্ন বেসরকারি হাসপাতাল ও প্রতিষ্ঠানে সয়লাব নগরী। নগরীর শ্রমিক শ্রেণী তো বটে মধ্যবিত্ত জনগণের পক্ষেও এসব বেসরকারি হাসপাতালে চিকিৎসা সুবিধা নেয়া অসম্ভব। নগরীর এ মূহুর্তে একটি সরকারি হাসপাতাল খুবই জরুরি। আমরা জোড় দাবি জানাই বিকল্প স্থানে একটি আধুনিক সুবিধা সম্বলিত সরকারি হাসপাতাল প্রতিষ্ঠা করার ঘোষণা করা হউক।

আন্দোলন চালিয়ে যাবার ঘোষণা দিয়ে বক্তারা আরো বলেন, সিআরবিতে হাসপাল নির্মাণের সিদ্ধান্ত বাতিল ও বিকল্প স্থানে সরকারি হাসপাতালের ঘোষণা আসা অবধি আমরা চট্টগ্রামের ছাত্র-জনতাকে নিয়ে আন্দোলন চালিয়ে যাব।।

 

Sharing is caring!

Related Articles

Back to top button