আমাদের অসচেতনতার নমূনা-ট্রাক ত্রিপল দিয়ে ঢেকে মানুষের যাতায়াত

করোনাভাইরাস সংক্রমণের ঊর্ধ্বগতি ঠেকাতে যখন সারাদেশে নতুন করে লকডাউন আর নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে গণপরিবহনে- সেখানে অভিনব উপায়ে পণ্যবাহী ট্রাকে চড়ে চলাচল করছে মানুষ। গত শনিবার গভীর রাতে ৬৯ নারী-পুরুষকে আটক করেছে পুলিশ, যারা একটি ট্রাকে ত্রিপল দিয়ে ঢেকে অভিনব পন্থায় যাতায়াত করছিলেন।

ঈশ্বরদীর পাকশী হাইওয়ে থানার চৌকস পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মনিরুজ্জামান এ বিষয়ে জানান, শনিবার রাতে ঢাকা থেকে যশোর যাচ্ছিল একটি ট্রাক, পাকশী হাইওয়ে থানা পুলিশ দাশুড়িয়া ট্রাফিক মোড়ে চেকপোস্টে সিগন্যাল দিলে ট্রাকটি সিগন্যাল অমান্য করে চলে যায়। যে কারণে পাকশী হাইওয়ে থানা পুলিশ ট্রাকটির পিছু নেয়। প্রায় ১৩ কিলোমিটার গিয়ে রূপপুর গ্যাস পাম্পের সামনে থেকে ট্রাকটিকে থামাতে সক্ষম হয় পাকশী হাইওয়ে থানা পুলিশ।

ওসি বলেন, ট্রাকের ডালার ওপর ত্রিপল দিয়ে ঢেকে পণ্য বোঝাই করার মতো করে বাঁধা ছিল। বাইরে থেকে দেখলে বোঝার উপায় নেই ভেতরে মানুষ আছে। মনে হবে পাথর বোঝাই বা পণ্য বোঝাই ট্রাক। চালককে জিজ্ঞাসার একপর্যায় স্বীকারোক্তি মেলে ট্রাকের ভেতর মানুষ আছে। পরে ট্রাকের ডালা খুলতেই সেখান থেকে ৬৩ জন নারী-পুরুষ যাত্রী বেরিয়ে আসেন। তারা জানান, করোনাভাইরাসের কারণে বিভিন্ন প্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করা হলে ঢাকার বিভিন্ন জায়গা থেকে তারা বাড়ি ফিরছিলেন।

পাকশী হাইওয়ে থানার ওসি মনিরুজ্জামান জানান, ট্রাকটির ভেতরে ছোট ছোট চার্জার ফ্যানের ব্যবস্থা ছিল। ট্রাকটি পাকশী হাইওয়ে থানা পুলিশের হেফাজতে নেওয়া হয়েছে। এ ঘটনায় একটি মামলা প্রক্রিয়াধীন রয়েছে।

Sharing is caring!

Related Articles

Back to top button