সাভারে গরুর মাংসে রং, বিক্রেতাকে জরিমানা

সাভারে গরুর মাংসে কৃত্রিম রং মেশানোর অভিযোগে আসাদুল ইসলাম মিঠু নামে এক মাংস বিক্রেতাকে ১০ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

গতকাল শুক্রবার দুপুরে সাভার বাজার বাসস্ট্যান্ডের দিলখুশা মার্কেটে অভিযান চালিয়ে তাঁকে এ অর্থদণ্ড দেন ভ্রাম্যমাণ আদালতের ম্যাজিস্ট্রেট মনজুর হোসেন।

পুলিশ জানায়, দীর্ঘদিন ধরেই অসাধু এক শ্রেণির মাংস ব্যবসায়ী মেয়াদোত্তীর্ণ এবং পচা-বাসি মাংসে কৃত্রিম রং লাগিয়ে বিক্রি করে আসছিল। গতকাল দুপুরে সাভার বাজার বাসস্ট্যান্ডের দিলখুশা মার্কেটের সামনে অভিযান চালিয়ে মাংসে রং লাগানোর সময় হাতেনাতে ধরা পড়েন মিঠু গোস্ত বিতানের মালিক আসাদুল ইসলাম। এ সময় সেখানে ভ্রাম্যমাণ আদালত বসিয়ে তাঁকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়। একই সঙ্গে আদালতের বিচারক মনজুর হোসেন জব্দকৃত রং পরীক্ষাগারে পাঠানোর নির্দেশ দেন।

এদিকে নিজের বিরুদ্ধে ওঠা অভিযোগ অস্বীকার করে আসাদুল ইসলাম বলেন, মাংস টাটকা দেখাতে তাঁরা গরুর মাংসের রক্ত সংগ্রহ করে তা মাংসে মাখিয়ে রাখেন।

উপজেলা পশুসম্পদ কর্মকর্তা ফজলে রাব্বি জানান, পশুর রক্ত হলে তা জমাট হয়ে যাওয়ার কথা। কিন্তু প্রাথমিক পরীক্ষায় মনে হয়েছে, যা ব্যবহার করা হচ্ছে তার সঙ্গে কেমিক্যাল মেশানো হয়েছে।

Sharing is caring!

Related Articles

Back to top button